২৪ জুন, ২০২৪

নাচোলে হাতি শুঁড় দিয়ে পেঁচিয়ে আছড়ে মারল এক শিশুকে


চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় একটি হাতির শুঁড়ের আছাড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। আজ বুধবার সকাল সাড়ে সাতটার দিকে উপজেলার নেজামপুর ইউনিয়নের লক্ষ্মীপুর মানিকড়া গ্রামে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া শিশুটির নাম মো. মোফাশ্বির (১২)। সে লক্ষ্মীপুর গ্রামের কৃষক বুলবুল আহমেদের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, দুই দিন ধরে দুটি হাতির মাধ্যমে এলাকায় চাঁদাবাজি করে আসছিলেন মাহুতেরা। গতকাল মঙ্গলবার রাতে একটি গাছের ডালের সঙ্গে দুটি হাতি বেঁধে রেখে মাহুতেরা স্থানীয় আমনূরা বাজারে খেতে যান। এসে দেখেন হাতি দুটি ডাল ভেঙে পালিয়ে গেছে।

নেজামপুর ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল জাব্বার প্রথম আলোকে বলেন, আজ সকালে একটি হাতি ধরা পড়লেও অন্য হাতিটি একটি আমবাগানে চলে যায়। স্থানীয় উৎসুক লোকজনের সঙ্গে শিশু মো. মোফাশ্বিরও হাতিটি দেখতে বাগানের পাশে দাঁড়িয়ে ছিল। হঠাৎ হাতিটি মোফাশ্বিরকে শুঁড় দিয়ে পেঁচিয়ে ওপরে তুলে মাটিতে আছাড় দেয়। পরে স্থানীয় লোকজন মোফাশ্বিরকে উদ্ধার করে আমনূরার একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাতি দুটি কোনো সার্কাস দলের হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

নাচোল থানার উপপরিদর্শক মাইনুল ইসলাম প্রথম আলোকে বলেন, উৎসুক জনতা হাতিটিকে আমবাগানেই ঘিরে রেখেছে। বন বিভাগকে খবর দেওয়া হয়েছে। রাজশাহী থেকে বন বিভাগের লোকজন এসে হাতিটি উদ্ধার করবেন।
 

author

নিউজ ডেস্ক (৪৮)