বাংলাদেশের সিরিজ জয় নেপালের বিপক্ষে - Pirojpur News | পিরোজপুর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

সর্বশেষ খবর

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Thursday, November 19, 2020

বাংলাদেশের সিরিজ জয় নেপালের বিপক্ষে


প্রথম ম্যাচ জয়ে আগেই এগিয়ে ছিল স্বাগতিক বাংলাদেশ। আজকের ম্যাচে জিতলে নেপালকে হোয়াইটওয়াশ করার সুযোগ ছিল।

কিন্তু অনেক চেষ্টা করেও কোনো গোলের দেখা পায়নি জামাল ভূঁইয়ার নেতৃত্বাধীন দলটি। দুই ম্যাচের সিরিজে ১-০তে ট্রফি নিজেদের করে নেয় বাংলাদেশ। মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে গোলশূন্য ড্র করে নেপাল-বাংলাদেশ।

পুরো ম্যাচে বেশ কয়েকবার নেপালের সীমানায় আক্রমণ শানিয়েও গোলের দেখা পায়নি স্বাগতিক বাংলাদেশ দল। 

ম্যাচের পাঁচ মিনিটে জামাল ভূঁইয়ার সেট পিস নেপালের বক্সের মধ্যে পড়লেও বলে পা লাগাতে পারেননি কেউ।

২৩ মিনিটে মাঝমাঠ থেকে বল নিয়ে নেপালের বক্সের কাছকাছি এসে জীবন পাস দেন সতীর্থ ফরোয়ার্ড সুমন রেজাকে। বল নিয়ন্ত্রণে নিয়ে ঘুরে গিয়ে বা পায়ে গোলমুখে সুমনের শটটি নেপালের গোলপোস্টের সামান্য ওপর দিয়ে গেলে লক্ষ্যভ্রষ্ট হয়। আক্ষেপে পোড়েন দর্শকরা।

ম্যাচের ৭৩ মিনিটে হুট করেই মাঠে ঢুকে পড়েন অতি উৎসাহী এক দর্শক। অধিনায়ক জামাল ভূঁইয়াকে জড়িয়ে ধরে মুঠোফোনে সেলফিবন্দি করেন। পড়ে অবশ্য নিবাপত্তা কর্মীরা তাকে ধরে নিয়ে যান। এটাই চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে কতটা নাজুক ছিল নিরাপত্তা ব্যবস্থা।

বাংলাদেশের বেশিরভাগ আক্রমন শানিয়েছে ডান প্রান্ত দিয়ে। আর আক্রমনের মধ্যমনি মোহাম্মদ সাদ উদ্দিন। নাবীব নেওয়াজ জীবনের সঙ্গে তার বোঝাপড়াটাও ছিল দারুণ। প্রথম ম্যাচে জীবনের করা গোলের নেপথ্যে ছিলেন এই সাদ। 

ঢাকা আবাহনীতে একসঙ্গে খেলা এই দুই ফরোয়ার্ডের সঙ্গে বাংলাদেশের জার্সিতে দ্বিতীয় ম্যাচ খেলা সুমন রেজাও পায়ের ঝলক দেখিয়েছেন কয়েকবার।

জীবন, সাদ, সুমন-এই ত্রয়ীকে সামলাতে গিয়ে বারবার খেই হারিয়ে ফেলেন নেপালের রক্ষনভাগের খেলোয়াড়রা। 

তবে ডিফেন্ডার ধীমাল ও গোলকিপার কিরন লিম্বু হতাশ করেছেন স্বাগতিক দর্শকদের। ম্যাচের শেষ দিকে এসে গ্যালারিজুড়ে মুঠোফোনের আলো ফুটবলারদের উৎসাহিত করতে থাকেন উপস্থিত দর্শকরা। কিন্তু তাতেও কাজ হয়নি।

ম্যাচের অন্তিম সময়ে নেপালের এক শট গোলবারে লেগে ফিরলে কপালজোড়ে বেঁচে যায় স্বাগতিকরা। প্রীতি সিরিজ শেষে বৃহস্পতিবার কাতার যাচ্ছে বাংলাদেশ দল। ৪ ডিসেম্বর দোহায় স্বাগতিকদের সঙ্গে বিশ্বকাপ বাছাই পর্বের ফিরতি ম্যাচ খেলবেন জামাল ভূঁইয়ারা।

Post Top Ad

Responsive Ads Here