Header Ads

সংলাপে হতাশ বিএনপি, সিদ্ধান্ত আন্দোলনের

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে অনুষ্ঠিত সংলাপ নিয়ে হতাশা ব্যক্ত করেছে বিএনপির স্থায়ী কমিটি। গতকাল শুক্রবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠকে এ হতাশা ব্যক্ত করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।
সূত্র মতে, বিএনপির স্থায়ী কমিটি মনে করে, আর সংলাপ নয়, রাজপথের আন্দোলনেই সমাধান আসবে। এ জন্য ৬ নভেম্বর রাজধানীতে জনসভা থেকে কঠোর বার্তা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া শিগগিরই দলের ভাইস চেয়ারম্যান, উপদেষ্টা পরিষদ, যুগ্ম মহাসচিব ও সাংগঠনিক সম্পাদকদের নিয়ে জরুরি বৈঠকে বসারও চিন্তা আছে।
প্রায় দুই ঘণ্টাব্যাপী বৈঠকে সভাপতিত্ব করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও ড. আবদুল মঈন খান।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার সাংবাদিকদের বলেন, ‘বৈঠকে সংলাপ নিয়ে আলোচনা হয়েছে। এতে আমরা হতাশ। এখন আমরা ৬ নভেম্বর জনসভা সফল করা নিয়ে ভাবছি।’
স্থায়ী কমিটির এক সদস্য জানান, সংলাপ নিয়ে আশার আলো নেই। এটা সরকারের একটা সময় কাটানোর কৌশল। বিএনপি এখন আর সংলাপ নিয়ে ভাবছে না। আন্দোলন ও নির্বাচন দুটি বিষয়কে সামনে রেখেই এগোতে চাইছে। ৬ নভেম্বর রাজধানীতে জনসভা হবে। সেখানে বড় ধরনের শোডাউন করার চিন্তা চলছে। তা ছাড়া তফসিল কখন হয় সেই বিষয়টিও মাথায় রাখা হচ্ছে। দেরিতে তফসিল হলে ৯ নভেম্বর রাজশাহীতে জনসভা করারও চিন্তা আছে।

No comments

Powered by Blogger.