Header Ads

মাধবদীতে অভিযানের প্রস্তুতি, ১৪৪ ধারা জারি

নরসিংদীতে দুই জঙ্গি আস্তানার একটিতে অভিযানের পর আজ বুধবার (১৭ অক্টোবর) সকাল থেকে মাধবদী পৌর এলাকার ছোট গদাইরচর (গাংপার) মহল্লার সাততলা বাড়িতে অভিযানের প্রস্তুতি নিচ্ছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটসহ বিভিন্ন নিরাপত্তা বাহিনীর ইউনিট।
সকাল থেকে আস্তানার আশপাশের পুরো এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। স্থানীয় আফজাল হোসেনের মালিকানাধীন 'নিলুফা ভবন' নামের সাততলা বাড়িটি ঘিরে রাখা হয়েছে। 
জানা গেছে, নিলুফা ভবনের সাততলার ফ্লাটে জঙ্গিরা অবস্থান করছে মনে করে ওই ফ্লাটেই অভিযান চালানো হবে। সোমবার রাতে ওই ফ্লাটে পুলিশ বাইরে থেকে তালা দিয়ে ভবনের অন্য ফ্লাটগুলোর বাসিন্দাদের বলা হয় অভিযান শেষ না হওয়া পর্যন্ত অন্যত্র চলে যেতে। 
নিলুফা ভবনের পাশের বাড়ির মালিক মাধবদী পৌরসভার সাবেক কমিশনার হাবিবুল্লাহ ভূঁইয়া বলেন, গতকাল মঙ্গলবার (১৬ অক্টোবর) রাত ১০টার দিকে মাধবদী থানার ওসি আবু তাহের দেওয়ান আশপাশের সব বাড়িতে যান। তিনি আজ বুধবার (১৭ অক্টোবর) ভোরের মধ্যে বাসিন্দাদের অন্যত্র সরে যেতে বলেন।  
পুলিশ জানিয়েছে, ১৪৪ ধারা জারির পর থেকে পুরো এলাকায় সতর্ক অবস্থান নেওয়া হয়েছে। মহল্লার কাউকে বাড়ির বাইরে বের না হতে এবং বাড়ির দরজা জানালা বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সাংবাদিকসহ কেউ যেন কোনো বাড়ির ছাদে না উঠতে না পারে যেজন্য মাইকিং করা হচ্ছে। পাশাপাশি এই এলাকার সকল দোকানপাটসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।
এর আগে গতকাল মঙ্গলবার (১৬ অক্টোবর) সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের ভগীরথপুর এলাকার একটি পাঁচতলা বাড়িতে সকাল ১০টা থেকে ছয় ঘণ্টার অপারেশন 'গর্ডিয়ান নট' নামের অভিযান চালানো হয়। ওই অভিযান শেষে একটি আগ্নেয়াস্ত্রসহ এক নারী ও এক পুরুষের লাশ উদ্ধার করে পুলিশ। 

No comments

Powered by Blogger.