Header Ads

১ নভেম্বর ঐক্যফ্রন্টকে গণভবনে আমন্ত্রণ প্রধানমন্ত্রীর


সংলাপের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীকে লেখা ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের চিঠির জবাব নিয়ে তার বাসায় গেছেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ
সকাল সাড়ে সাতটায় বেইলি রোডের ড. কামাল হোসেনের বাসায় যান তিনি।
ড. কামাল হোসেনের বাসা থেকে বের হয়ে এ বিষয়ে আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ জানান, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধান সম্মত যে কোন বিষয়ে কথা বলতে প্রধানমন্ত্রীর দরজা খোলা। সংলাপের আহ্বান জানিয়ে ঐক্যফ্রন্ট যে চিঠি দিয়েছিলো তার সাড়া দিয়ে প্রধানমন্ত্রী তাদের আজ আমার মাধ্যমে আমন্ত্রণ জানিয়েছেন।
তিনি আরো জানান, ১ নভেম্বর সন্ধ্যা ৭টায় গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টকে সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী।
এ বিষয়ে গণফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা মহাসিন মন্টু বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে অবাধ সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন প্রয়োজন। এ জন্য আমরা অর্থবহ সংলাপ চাই। সুষ্ঠু নির্বাচনের প্রধানমন্ত্রী আমাদের সহায়তা চাইলে ঐক্যফ্রন্ট সহায়তা দিতে প্রস্তুত।
তিনি আরো জানান, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের নেতৃত্বে আমরা সংলাপে যাবো। সেক্ষেত্রে সদস্য সংখ্যা ১৫ এর অধিক হতে পারে।
এর আগে সংলাপের আমন্ত্রণ জানিয়ে মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে আনুষ্ঠানিক চিঠি দেয় আওয়ামী লীগ। সকাল সাড়ে ৭টায় রাজধানীর বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় আওয়ামী লীগের চিঠি নিয়ে যান দলটির দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।
প্রসঙ্গত, গত রবিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংলাপের আহ্বান জানিয়ে সাত দফা দাবি এবং ১১টি লক্ষ্য সংবলিত চিঠি দেয় জাতীয় ঐক্যফ্রন্ট।

No comments

Powered by Blogger.