Header Ads

নতুন 'মাইলস্টোন' গড়তে ৩৮ রান দূরে বিরাট


প্রতিটি ম্যাচেই পুরানো রেকর্ড ভাঙা আর নতুন রেকর্ড গড়া। এটাই এখন ‘ট্রেন্ড’ বানিয়ে ফেলেছেন বিরাট কোহলি। ইংল্যান্ডে এমনটাই হয়েছে। ২০১৪ সালে যে পরিসংখ্যান নিয়ে ইংল্যান্ড থেকে ভারতে ফিরেছিলেন, ২০১৮ সালে নিজে হাতে গুড়িয়ে দিলেন সে সব পুরানো রেকর্ড। বিরাট শুধু রান পেলেন না, সিরিজ সেরা হয়েও ফিরলেন। এবার উইন্ডিজের বিরুদ্ধেও নতুন রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি।
ক্যারিবীয়দের বিরুদ্ধে মাত্র ৩৮ রান করলেই তিনি টপকে যাবেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনকে। উইন্ডিজের বিরুদ্ধে ৫৩৯ রান করার রেকর্ড রয়েছে আজহারের। কোহলি এখন দাঁড়িয়ে ৫০২ রানে। এখনও পর্যন্ত ক্লাইভ লয়েডের দেশের বিরুদ্ধে দশটা টেস্টই খেলেছেন বিরাট। সেখানে দ্বিশতরানসহ ৩৮.৬১ গড় রেখে ৫০২ রান রয়েছে তার।
অক্টোবর ৪ থেকে রাজকোটে প্রথম টেস্ট খেলবে বিরাটরা। আর দ্বিতীয় টেস্ট শুরু হবে ১২ অক্টোবর। সেটা খেলা হবে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে। ওয়াকিবহাল মহলের একাংশ মনে করছেন, এই দুই টেস্টের সিরিজেই আজহারের রেকর্ড ভেঙে নতুন মাইলস্টোন গড়বেন বিরাট।
প্রসঙ্গত, ম্যালকম মার্শাল, অ্যান্ডি রবার্টস, জুয়েল গার্নার, মাইকেল হোল্ডিংদের বিরুদ্ধে ২ হাজার ৭৪৬ রানের অবিশ্বাস্য রেকর্ড রয়েছে সুনীল গাভাসকারের। তার খেলা ছাড়ার ৩১ বছর পরও সেই রেকর্ড ছুঁতে পারেনি অন্য কোন ভারতীয় ব্যাটসম্যান। রাহুল দ্রাবিড় (১,৯৭৮), ভিভিএস লক্ষ্মণ (১,৭১৫) উইন্ডিজের পেস ব্যাটারির বিরুদ্ধে রান পেলেও গাভাসকারের ধারে কাছে আসতে পারেননি।

No comments

Powered by Blogger.