Header Ads

কোহলি-রোহিতের জোড়া সেঞ্চুরিতে সহজ জয় ভারতের


গুয়াহাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে বিরাট কোহলি ও রোহিত শর্মার শতরানে বিধ্বস্ত ক্যারিবিয়ান শিবির। ৮ উইকেটে ম্যাচ জিতে নিল ভারত। ৪৭ বল বাকি থাকতেই প্রথম ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে  এগিয়ে গেল বিরাট বাহিনী।
শিমরন হেটমায়েরের শতরান সঙ্গে ওপেনার কায়রন পাওয়েলের অর্ধশতরানে ভর করে ৮ উইকেট হারিয়ে ৩২২ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। এদিন টস জিতে অবশ্য প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। 
অভিষেক ম্যাচে বড় রান করতে পারলেন না ওপেনার হেমরাজ। ৯ রানে মোহম্মদ শামির বলে বোল্ড হলেন তিনি। কিন্তু কায়রন পাওয়েল এবং শাই হোপ জুটি টেনে তোলে ওয়েস্ট ইন্ডিজকে। পাওয়েল ৫১ এবং হোপ ৩২ রানে আউট হন। ক্যারিয়ারের ২০০ তম একদিনের ম্যাচটি স্মরণীয় করে রাখতে পারলেন না মার্লন স্যামুয়েলস। রানের খাতা না খুলেই সাজঘরে ফিরলেন তিনি। 
এরপর ক্যারিবিয়ান ব্যাটিংয়ের হাল ধরেন হেটমায়ের। তাকে যোগ্য সঙ্গত দেন অধিনায়ক জেসন হোল্ডার(৩৮) এবং রভম্যান পাওয়েল(২২)। ৭৮ বলে ঝোড়ো ১০৬ রানের ইনিংস খেলে আউট হন হেটমায়ের। ৬টি বাউন্ডারি ও ৬টি ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংস। শেষ দিকে দেবেন্দ্র বিশু (২২) এবং কেমার রোচের (২৬) ওয়েস্ট ইন্ডিজের রানকে ৩০০ রানের ওপরে নিয়ে যায়। ভারতের হয়ে যুজবেন্দ্র চাহাল ৩টি, রবীন্দ্র জাদেজা এবং মোহম্মদ শামি ২টি করে উইকেট নেন।
৩২৩ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই শিখর ধাওয়ানের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। ৪ রানে সাজঘরে ফেরেন শিখর। এরপর ভারতীয় ব্যাটিংয়ে হাল ধরেন অধিনায়রক বিরাট কোহলি এবং রোহিত শর্মা। কয়ারিয়ারের ৩৬ তম ওয়ানডে সেঞ্চুরি করেন বিরাট। ২১ টি বাউন্ডারি ও ২ টি ওভার বাউন্ডারিতে সাজানো ১০৭ বলে ১৪০ রানের ইনিংস কোহলির। 
শতরান করেন রোহিত শর্মাও। একদিনের ক্রিকেটে ২০ তম শতরানটি এদিন পূর্ণ করলেন রোহিত। কোহলি ১৪০ রান করে আউট হলেও আম্বাতি রায়ডুকে সঙ্গে নিয়ে রোহিত শর্মা ভারতকে জয়ের পথে এগিয়ে নিয়ে যান। ১১৭ বলে ১৫২ রানে অপরাজিত থাকেন রোহিত শর্মা। ১৫ টি বাউন্ডারি ও ৮ টি ওভার বাউন্ডারিতে সাজানো রোহিতন ইনিংস। ২২ রানে অপরাজিত থাকেন রায়ডু। এদিন ভারতের হয়ে একদিনের ক্রিকেটে অভিষেক হয় ঋষভ পন্থের। ওয়েস্ট ইন্ডিজের হয়ে অভিষেক হল হেমরাজ ও থমাসের। 

No comments

Powered by Blogger.