Header Ads

আয়ের ৪ কোটি ২৯ লাখ টাকাই দান করে দিচ্ছেন এমবাপ্পে

টিনেজার বিশ্বকাপজয়ী তিনি। এবারের বিশ্বকাপে তাক লাগিয়ে দিয়েছেন ফ্রান্সের ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপ্পে। প্রতিটি ম্যাচে তাঁর নজর কাড়া খেলায় মুগ্ধ হয়েছেন বিশ্ববাসী, পরাস্ত হয়েছেন বিশ্বসেরারা। ফ্রান্সকে বিশ্বকাপ এনে দেয়ার পাশপাশি গোলও করেছেন চারটি। সবচেয়ে বিস্ময় তৈরি করেছে তাঁর গতি।
স্বীকৃতি হিসেবে পেয়েছেন সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার। ফাইনাল ম্যাচে তিনি একটি গোল করেছিলেন। বিশ্বকাপে দ্বিতীয় টিনেজার হিসাবে ফাইনাল ম্যাচে গোল করেছেন এমবাপ্পে। এর আগে ১৯৫৮ সালে প্রথম টিনেজার হিসাবে বিশ্বকাপের ফাইনালে গোল করেছিলেন পেলে।
মাত্র ১৯ বছর বয়সে কাইলিয়ান এমবাপ্পে এবারের বিশ্বকাপ খেলে তিন লক্ষ ৮৪ হাজার পাউন্ড আয় করেছেন। বাংলাদেশি টাকায় যা প্রায় চার কোটি ২৯ লক্ষ টাকা। এর পুরোটাই ক্রীড়া দাতব্য প্রতিষ্ঠান প্রেইয়ার্স ডি করডেস অ্যাসোসিয়েশনকে দান করে দিচ্ছেন তিনি। এই প্রতিষ্ঠানটি প্রতিবন্ধী শিশুদের নিয়ে কাজ করে।
রাশিয়া বিশ্বকাপে প্রতি ম্যাচে অংশ নেয়ার জন্য তিনি ১৭ হাজার পাউন্ড করে পেয়েছেন। আর চ্যাম্পিয়ন দলের সদস্য হিসাবে তিনি পেয়েছেন দুই লক্ষ ৬৫ হাজার পাউন্ড। সাত ম্যাচের সাতটিতেই খেলেছেন।

No comments

Powered by Blogger.