Header Ads

ধোনির যা একদম পছন্দ নয়!


আজকাল স্লেজিং আর ক্রিকেট একপ্রকার সমর্থক হয়ে উঠেছে। স্লেজিংয়ের সঙ্গে মাঝে মাঝে জড়িয়ে থাকে মাঠে ক্রিকেটারদের উগ্রআচরণ এবং গালিগালাজ। ঠিক এই বিষয়গুলোই একেবারে অপছন্দ ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির।
সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাতকারে তিনি জানান, ক্রিকেটাররা গালাগালি করুক এটা একদম পছন্দ নয় তার। 
নিজের ট্যালেন্টকে সম্বল করে করে রাঁচি থেকে ভারতীয় ক্রিকেটের আঙিনায় পা রেখেছিলেন ধোনি। তারপর এক দশকেরও বেশি সময় কাটিয়েছেন মাঠে। একের পর এক রেকর্ড গড়েছেন ভারতীয় ক্রিকেটার হিসেবে। কপিলের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে বিশ্বকাপ জয় করেছেন।
চাপের মুহূর্তে শান্ত থেকে ম্যাচ জেতানোর জন্য ‘বেস্ট ফিনিশার’ খেতাবও জুটেছে। খেলার মাঠে গালাগাল একদম পছন্দ নয় মহেন্দ্র সিং ধোনির।
ধোনি বিশ্বের নবম ক্রিকেটার যিনি দেশের হয়ে ৫০০ ম্যাচ খেলে ফেললেন। ভারতীয়দের মধ্যে অবশ্য তিনি আছেন তৃতীয় স্থানে। প্রথম দুটো স্থানে রয়েছেন শচীন টেন্ডুলকার (‌৬৬৪ ম্যাচ)‌, রাহুল দ্রাবিড় (‌৫০৯ ম্যাচ)‌। দেশের হয়ে ৫০০ ম্যাচ খেলার তালিকায় আছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার মাহেলা জয়বর্ধনে (‌৬৫২)‌, অস্ট্রেলিয়ার রিকি পন্টিং (‌৫৬০)‌, পাকিস্তানের শহিদ আফ্রিদি (‌৫২৪)‌, দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস (‌৫১৯)‌। 
ভারতের হয়ে ৯০ টি টেস্ট খেলেছেন ধোনি। টি-২০ খেলেছেন ৯২ টি। একদিনের ম্যাচ খেলেছেন ৩১৮ টি। ৯০ টেস্টে ৪৮৭৬ রান করেছেন ধোনি। যার মধ্যে ৬ টি শতরান ও ৩৩ টি অর্ধশতরান রয়েছে। ৩১৮ একদিনের ম্যাচে করেছেন ৯৯৬৭ রান। যার মধ্যে ১০ টি শতরান ও ৬৭ টি অর্ধশতরান রয়েছে। 
টি-২০ তে এখনও পর্যন্ত করেছেন ১৪৮৭ রান। রয়েছে দুটো অর্ধশতরান। দেশের হয়ে ৫০০ ম্যাচে নিয়েছেন ৬০২ ক্যাচ। স্টাম্পিং করেছেন ১৭৮টি। ভারতের হয়ে ৫০০ তম ম্যাচ খেলার বিরল নজির গড়ায় ধোনিকে অভিনন্দন জানিয়েছে আইসিসিও। 

No comments

Powered by Blogger.