Header Ads

ফিফার সংক্ষিপ্ত তালিকায় নেই নেইমার


ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফিফা। যেখানে নাম নেই ব্রাজিলের সেরা ফরোয়ার্ড নেইমারের। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা মঙ্গলবার 'দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার' এর জন্য অফিসিয়াল ওয়েবসাইটে ১০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে।
ফিফা প্রকাশিত ১০ ফুটবলারদের তালিকাতে রোনাল্ডো, মেসি, এমবাপ্পে, মদ্রিচ, হ্যারি কেন, সালাহ থাকলেও নেই বর্তমান সময়ের অন্যতম প্রতিভাবান ফুটবলার নেইমারের। রিয়াল মাদ্রিদের হয়ে টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জিতে রাশিয়ায় বিশ্বকাপ মঞ্চে পা রাখেন রোনালদো। 
গ্রুপ ম্যাচ থেকেই অনবদ্য ফুটবল উপহার দিয়েছেন সিআর সেভেন। প্রথম ম্যাচে স্পেনের সঙ্গে ৩-৩ ড্রয়ে হ্যাটট্রিক করার পর মরক্কোর বিপক্ষে ১-০ ব্যবধানের জয়ে জয়সূচক গোলটিও করেন তিনি। তবে শেষ ষোলোয় উরুগুয়ের কাছে ২-১ গোলে হেরে ছিটকে যায় তার দল পর্তুগাল। রিয়াল মাদ্রিদে নয়টি ফুটবল মৌসুম কাটানোর পর বিশ্বকাপ থেকে ফিরেই জুভেন্টাসে নাম লিখিয়েছেন পর্তুগাল ফুটবলের রাজপুত্র।
সিআর সেভেন ছাডাও অবশ্যম্ভাবিভাবেই বার্সেলোনার এবং আর্জেন্টিনার অধিনায়ক লিও মেসি রয়েছেন এই তালিকায়। বার্সেলোনার জার্সিতে গত মৌসুমে লা লিগা ও কোপা দেল রে শিরোপা জয়ের পাশাপাশি লিগে ৩৪ গোল করেন এল এম-টেন। 
ইউরোপের লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলের জন্য গোল্ডেন সু জিতেন আর্জেন্টিনা অধিনায়ক। বিশ্বকাপটা অবশ্য মোটেও সুখকর ছিল না মেসির। টুর্নামেন্টে মাত্র একটি গোল করেন তিনি। শেষ ষোলোয় ফ্রান্সের কাছে হেরে ছিটকে যায় আর্জেন্টিনা।

মেসি রোনালদোর পর যে ফুটবলারের নাম নেওয়া হয়, ব্রাজিলের সেই কিংবদন্তি নেইমার চোটের কারণে অনেকদিন ফুটবল থেকে দূরে থেকেছে। স্বাভাবিকভাবে বিশ্বকাপের আসরেও অনবদ্য ফুটবল উপহার দিতে ব্যর্থ থাকেন নেইমার। সেই কারণেই ফিফার বর্ষ সেরা ফুটবলারদের দৌড়ে নেই নেইমার।

No comments

Powered by Blogger.