Header Ads

আফগানদের কাছে আবারও হার বাংলাদেশ যুবাদের

হেরেই চলেছে অনুর্ধ-১৯ বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশ যুব ক্রিকেট দল। ওটাগো ‘এ’ দলের কাছে দুই ম্যাচে হারার পর বাংলাদেশ এবার বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে হেরেছে আফগানিস্তানের কাছে। সোমবার ক্রাইস্টচার্চে আফগানিস্তান অনুর্ধ-১৯ দলের কাছে ৫৬ রানে হেরে গেছে বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। ক্রাইস্ট কলেজ মাঠে আফগানদের ২০৬ রানে আটকে রাখলেও বাংলাদেশের ইনিংস থেমে যায় মাত্র ১৫০ রানেই। কিছুদিন আগে বাংলাদেশে এসে যুব ওয়ানডে সিরিজে বাংলাদেশকে হারিয়ে গিয়েছিল আফগানিস্তান।

বড় ব্যবধানে ম্যাচ হারলেও ব্যাটিং-বোলিং দুই ইনিংসেই একসময় নিয়ন্ত্রণ ছিল বাংলাদেশের। টস জিতে বোলিং নেয়ার পর ১৪ রানে তুলে নিয়েছিল তারা আফগানদের ২ উইকেট। তৃতীয় উইকেটে ৫৯ রানের জুটি গড়েন ইব্রাহিম জাদরান ও বাহির শাহ। এই জুটি ভাঙ্গার পর নামে ধস। ৩২ রানে আউট হন ইব্রাহিম, ৪৪ রানে বাহির। টানা উইকেট হারিয়ে আফগানদের রান হয়ে যায় ৭ উইকেটে ১১২। সেখান থেকে দলকে টেনে তোলেন সাতে নামা আজমতউল্লাহ কামারজাই। ৫টি করে চার ও ছক্কায় ৮২ বলে করেন ৮১। আফগানরা ছাড়ায় দুই শ’। বাংলাদেশের হাসান মাহমুদ ৪ উইকেট নেন ৪৬ রানে। রবিউল হক ৩টি নেন ৫৬ রানে। ৩৬ রানে ২ উইকেট নেন টিপু সুলতান।

রান তাড়ায় ওপেনার নাঈম শেখকে শুরুতে হারালেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছিল অনায়াসেই। আরেক ওপেনার পিনাক ঘোষ ও অধিনায়ক সাইফ হাসান দ্বিতীয় উইকেটে গড়েন ৭৭ রানের জুটি। কিন্তু দুজনের পর দাঁড়াতে পারেননি আর কেউ। ৫৬ বলে ৫৪ করে আউট হন পিনাক, সাইফ ফেরেন ৪৩ রানে। পরের ৮ ব্যাটসম্যানের একজনও ছুঁতে পারেননি দুই অঙ্ক। ৫৮ রানের মধ্যে বাংলাদেশ হারায় শেষ ৯ উইকেট। দেশের মাটির সিরিজে বাংলাদেশের যম হয়ে ওঠা অফ স্পিনার মুজিব জাদরান এবার নিয়েছেন ১ উইকেট। কাজ সেরেছেন বাকি সব বোলার মিলেমিশে। অধিনায়ক নাভিন-উল-হক ও লেগ স্পিনার কাইস আহমেদ নিয়েছেন ৩টি করে উইকেট। এছাড়া সোমবার বিশ্বকাপের অন্য প্রস্তুতি ম্যাচগুলোয় জিম্বাবুইয়েকে ৫২ রানে হারিয়েছে আয়োজক নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনিকে ৭ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও নামিবিয়াকে ১৯০ রানে হারিয়েছে পাকিস্তান। বুধবার দ্বিতীয় অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। অনুর্ধ-১৯ বিশ্বকাপের গ্রুপ সি’তে টাইগার যুবাদের প্রথম ম্যাচ ১৩ জানুয়ারি নামিবিয়ার বিপক্ষে। গ্রুপের অপর দুই দল কানাডা ও ইংল্যান্ড। অন্তত সেমিফাইনাল টার্গেট করে উড়ে গেলেও এর আগে প্রস্তুতি ম্যাচে স্থানীয় ওটাগো ‘এ’ দলের কাছে হেরেছিল সাইফরা। ভিন্ন কান্ডিশনে তাদের সামনে বড় চ্যালেঞ্জই অপেক্ষা করছে।

No comments

Powered by Blogger.