রজনীকান্তের রাজনীতিতে আসা নিয়ে যা বললেন অমিতাভ

অবশেষে রাজনীতিতে নাম লেখিয়েছেন দক্ষিণ ভারতের তামিল কিংবদন্তি অভিনেতা রজনীকান্ত। বেশ কিছুদিন ধরেই তার রাজনীতিতে আসা নিয়ে ব্যাপক জল্পনা সৃষ্টি হয় । এ জন্য ভক্ত, অনুসারীদের নিয়ে গড়েছিলেন আলাদা শিবির।দক্ষিণী সিনেমার এই সুপারস্টার অভিনেতাকে আগামী বিধানসভার নির্বাচনে দেখা যেতে পারে। চেন্নাইয়ের রাঘবেন্দ্র মণ্ডপে রোববার ভক্তদের সঙ্গে আলাপচারিতায় রাজনীতিতে আসার বিষয়টি স্পষ্ট করেন তেলগু সিনেমার জনপ্রিয় এই নায়ক।

সেখানেই তিনি পরবর্তী বিধানসভা নির্বাচনে অংশ নেয়ার ইঙ্গিত দেন। এসময় নতুন একটি দল গঠনেরও ঘোষণা দেন তিনি। রজনীকান্ত জানান, তিনি নতুন পার্টি গড়ছেন। বলেন, সবকিছুর জন্য পরিবর্তন দরকার। এখানে এখন এটাই দরকার। আমরা ব্যবস্থাকে পরিবর্তন করতে চাই।

রজনীকান্তের রাজনীতিতে আসার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অমিতাভ বচ্চন এক স্ট্যাটাস লিখেন, আমার বন্ধু-সহকর্মী রজনীকান্ত রাজনীতে যুক্ত হবার ঘোষণা দিয়েছেন। তার সফলতার জন্য শুভকামনা জানাই।

রাজীব গান্ধীর হাত ধরে এক সময় রাজনীতির আঙিনায় পা রেখেছিলেন অমিতাভ বচ্চন। নির্বাচনে অংশ নিয়ে এলাহাবাদ থেকে জয়ীও হন তিনি। তবে কিছুদিনের মধ্যেই একটি বিতর্কিত ঘটনাকে কেন্দ্র করে রাজনীতির মাঠ থেকে সরে যান বিগ বি অমিতাভ।

এবার রজনীকান্তের রাজনীতিতে আসার বিষয়টিকে সাধুবাদ জানিয়েছেন তিনি। অন্যদিকে মহারাষ্ট্রের প্রয়াত মুখ্যমন্ত্রী বিলাস রাও দেশমুখের ছেলে রীতেশ দেশমুখও রজনীকে অভিনন্দন জানিয়েছেন।

রাজনীতিতে আসা নিয়ে রজনীকান্ত বলেন, দেশের গণতন্ত্র বিপর্যস্ত। রাজনীতিকরা গণতন্ত্রের নামে সাধারণ মানুষের জমি ও সম্পত্তি হরণ করছেন। এটিই সঠিক সময় পরিবর্তনের।

জয়ললিতার মৃত্যুর পর তামিলনাড়ুর রাজনীতিতে যে শূণ্যতা সৃষ্টি হয়েছে রজনীকান্ত মাঠে নামায় সেই পরিস্থিতির খানিকটা হলেও উন্নতি হবে বলে ধারণা করা হচ্ছে।

Comments