Header Ads

আপনার ফেসবুক একাউন্ট হ্যাকিংথেকে কি নিরাপদ ?



ফেসবুক একাউন্ট হ্যাকিং একটি চলমান প্রক্রিয়া। এটি মূলত বিভিন্ন হ্যাকাররা করে থাকে।প্রশ্ন হতে পারে আমার একাউন্ট হ্যাক করে তাদের লাভ কি? হ্যা যারা হ্যাকিং করে তাদের অনেক লাভ আছে। যেমন তারা আপনার একাউন্ট হ্যাক করে আপনার পরিচিতজনদের কাছে আপনার অসুস্থতা, জরুরী প্রয়োজনে বা আপনার নিকট আত্নীয় বা আপনার বাবা, মা অসুস্থ তাই খুবই জরুরী কিছু টাকা প্রয়োজন এখুনি নিন্মোক্ত বিকাশ বা রকেট একাউন্টে টাকা পাঠান। অথবা আপনার একাউন্টে তারা আপত্তিকর বিভিন্ন টিউন করে আপনাকে বিভ্রিান্তিতে ফেলে দিতে পারে।

হ্যা উত্তরটা একদমই সহজ। আপনারা ফেসবুক একাউন্ট ব্যবহারের সময় লক্ষ করবেন বিভিন্ন টিউন থাকে আপনি দেখতে কেমন অর্থাৎ কোন অভিনেতার মত, কোন রাজনীতিবিদদের মতে বা কোন সেলিব্রিটির মত। এছাড়াও আপনার জীবনসঙ্গী দেখতে কেমন হবে, আগামী বছর আপনার কেমন কাটবে অথবা যে কোন আকর্ষনীয় কনটেন্ট দেওয়া থাকতে পারে আপনি মনোযোগ সহকারে পরছেন পড়তে পড়তে বলবে বিস্তারিত পড়ুন সেখানে ক্লিক করার পর আপনাকে ফেসবুক লগইন করতে বলবে। ঠিক এখানটাই ফাদ অর্থাৎ আপনি যখনই আগ্রহে হোক বা হেয়ালীতে হোক লগইন করার সাথে সাথেই তারা আপনার আইডি এবং পাসওয়ার্ড তাদের ওয়েব সাইটে সেভ হয়ে যায়। পরবর্তীতে দেখা তারা আপনার অজান্তেই আপনার আইডিতে বিভিন্ন রকম টিউন করে থাকে যা আপনার জন্য খুবই লজ্জাজনক এবং হেওপূর্ন।

এখন প্রশ্ন হতে পারে এ থেকে পরিত্রানের উপায় কি?

উত্তর খুবই সহজ আপনার ফেসবুকের প্রাইভেসি কিছু সেটিং আছে যা আপনি পরিবর্তন করে নিলেই হবে এবং আপনাকে ঐ ধরনের টিউনে বা পেইজ এ কোন প্রকার লগইন করবেন না। কিভাবে প্রাইভেসি সেটিং করবেন

আপনি কিভাবে আপনার গুরুত্বপূর্ন ফেসবুক একাউন্টটি হ্যাকিং থেকে রক্ষা করবেন। তার শুরু থেকে শেষ পযন্ত ভিডিওতে খুবই সুন্দরভাবে দেখানো হয়েছে। আপনি চাইলে আমাদের ভিডিওটি দেখতে পারেন। আশা করি উপকৃত হবেন। ভিডিওটি দেখতে করুন।

No comments

Powered by Blogger.