Header Ads

“আন্দোলন করতে গেলে খালেদা ফের ব্যর্থ হবেন” তোফায়েল

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আন্দোলন করে অভিজ্ঞতা অর্জন করেছেন। কারণ তিনি নিজে যতবার আন্দোলন করেছেন একটাতেও সফল হননি। তিনি আন্দোলন করতে গেলে আবারও ব্যর্থ হবেন এবং ক্ষতিগ্রস্ত হবেন। বরং তার উচিত হবে নির্বাচনের প্রস্তুতি নিয়ে সংবিধান অনুসারে যে নির্বাচন হবে সেখানে অংশগ্রহণ করা।

আজ মঙ্গলবার দুপরে ভোলা শহরের জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।
এসময় বাণিজ্যমন্ত্রী আরো বলেন, খালেদা জিয়া ২০১৩ সালে জ্বালাও-পোড়াও করে নিষ্পাপ শিশুকে অগ্নিদগ্ধ করেছেন, পেট্রল বোমা মেরে বাড়িঘর পুড়িয়ে ও পুলিশ হত্যা করেও ব্যর্থ হয়েছেন। ২০১৪ সালের জাতীয় নির্বাচন বানচাল করার জন্য ৫০০ স্কুল জ্বালিয়ে দিয়েছেন খালেদা জিয়া। চারজন প্রিজাইডিং অফিসার হত্যা করেছেন। ২৪ জন পুলিশ ও নিরীহ মানুষ খুন করেছেন। তারপরও সফল হননি।

তোফায়েল আহমেদ বলেন, ২০১৫ সালে একইভাবে ৯৩ দিন হরতাল অবরোধের নামে খালেদা জিয়া নৈরাজ্য সৃষ্টি করেও ব্যর্থ হয়েছেন। তিনি বলেছিলেন, শেখ হাসিনার পতন না হলে ঘরে ফিরবেন না। কিন্তু শেখ হাসিনা ঠিকই রাষ্ট্র পরিচালনা করে চলেছেন, খালেদা জিয়া কোর্টে গিয়ে আত্মসমর্পণ করে পরাজিত হয়ে ঘরে ফিরেছেন।

সংবিধান অনুযায়ী সংসদ রেখেই আগামী সংসদ নির্বাচন হবে জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, পৃথিবীর সব দেশেই ক্ষমতাসীন দলের অধীনে নির্বাচন হয়ে থাকে। আগামী নির্বাচন বর্তমান সরকারের অধীনে নির্বাচন কমিশন পরিচালনা করবে। এর বাইরে কোনো কিছু হওয়ার সম্ভাবনা নেই।

এসময় আরো উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পৌর মেয়র মোঃ মনিরুজ্জামান, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ ইউনুছ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ অন্য নেতারা।

Related

No comments

Powered by Blogger.